Home / খেলাধুলা / অশ্বিনের সাথে প্রতিযোগিতা নিয়ে ভাবেন না সাকিব

অশ্বিনের সাথে প্রতিযোগিতা নিয়ে ভাবেন না সাকিব

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে দীর্ঘদিন একক রাজত্ব করেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। এরপরে আসলেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। এরপর থেকেই চলছে শীর্ষ স্থান নিয়ে মিউজিক্যাল চেয়ার। কখনো সাকিব এগিয়ে আবার কখনো অশ্বিন। তবে তাদের মধ্যে কোনো প্রতিযোগিতা নেই, এমনটা বললেন সাকিব নিজেই।

নয় তারিখ থেকে ভারতের হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ভারতের মধ্যকার একমাত্র টেস্ট। এর আগে রোববার থেকে শুরু হয়েছে দুইদিনের প্রস্তুতি ম্যাচ। যদিও ম্যাচে সাকিব আছেন বিশ্রামে তবে দিন শেষে কথা বলেছেন সাংবাদিকদের সাথে। সেখানেই উঠে আসে সাকিব-অশ্বিন প্রতিযোগিতার বিষয়টি।

প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট খেলার আগে সাকিব বলেন, ‘এখানে কোনো প্রতিযোগিতা নেই। আমি এটা নিয়ে ভাবি না, মনে হয় অশ্বিনও ভাবে না। হয়তো কেউই ভাবে না।সে তার জায়গা থেকে ভালো খেলে, আমি আমার জায়গা থেকে ভালো খেলার চেষ্টা করি।’

দলের জন্য যার যার জায়গা থেকে ভালো করাই আসল কাজ, এমনটাই ভাবেন সাকিব। তিনি বলেন, ‘গুরুত্বপূর্ণ হলো দল কী আশা করে। আমার জায়গা থেকে দলের জন্য কিছু করতে পারলেই আমি খুশি। গত ২-৩ বছর থেকে তিনি (অশ্বিন) দারুণ খেলছেন। তিনি যা ইচ্ছা করতে পারেন বল হাতে। তার বলের প্রতি নিয়ন্ত্রণ ও নিজের প্রতি আত্মবিশ্বাসই তাকে এক নম্বরে এনেছে।

বর্তমানে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে আছেন অশ্বিন। ভারতীয় স্পিনারের সংগ্রহ ৪৮২ রেটিং। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের রেটিং ৪৪৩। দুজনের রেটিংয়ের পার্থক্যটা মাত্র ৩৯।

Check Also

আজ পারবে কী বাংলাদেশ!

প্রত্যাশার কমতি ছিল না ওয়ানডে সিরিজ নিয়ে। টেস্ট সিরিজে বাজেভাবে হারের পরও সীমিত ওভারে গত …

Leave a Reply

Your email address will not be published.