Home / রাজনিতি / আওয়ামী লীগ পরীক্ষিত স্বৈরাচার: মির্জা ফখরুল

আওয়ামী লীগ পরীক্ষিত স্বৈরাচার: মির্জা ফখরুল

n05আওয়ামী লীগকে পরীক্ষিত স্বৈরাচার বলে আখ্যা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২৭ নভেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির মিলনায়তনে ‘ডা. মিলন, গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘যেখানেই সন্ত্রাস, হত্যা, টেন্ডারবাজি ও দখল সেখানেই আওয়ামী লীগের উপস্থিতি। সুযোগ পেলেই এরা দানবে পরিণত হয়। আসলে এরা পরীক্ষিত স্বৈরাচার’।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, দাম্ভিকতা ও অহংকার ছেড়ে সহনশীলতার পথে এসে ইসি গঠনে খালেদা জিয়ার প্রস্তাবনা বিবেচনায় নিয়ে আলোচনার উদ্যোগ নিন। রাষ্ট্র নায়কের মতো নেতৃত্ব দিন। এই দেশ কারো একার পৈতৃক সম্পত্তি নয়।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপি যেখানে ক্ষমতা হস্তান্তরের জন্য একটি গণতান্ত্রিক পদ্ধতি ও পরিবেশ চায় সেখানে আওয়ামী লীগ সারাক্ষণ চেষ্টা করে বিএনপিকে কিভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ কর্মকান্ডের সঙ্গে জড়ানো যায়। ফলে দেশে আজ শান্তি, স্বস্তি নেই। দেশের সকল অর্জনকে ধ্বংস করে দিচ্ছে এই সরকার।

বিএনপি আন্দোলনে ব্যর্থ, আন্দোলনের শক্তি নেই বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনায় বিএনপি মহাসচিব বলেন, বন্দুক, পিস্তল হাতে নিয়ে অনেক কিছুই করা যায়। কিন্তু বিএনপি তা করে না।

ডা. সিরাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিএনপি ভাইস চেয়ারম্যান  ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফুর রহমান প্রমুখ।

Check Also

কাদের চাপে ইসলামি ব্যাংকে পরিবর্তন, জানতে চায় বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রী বলেছেন বিদেশি ও দেশের চাপে তারা ইসলামী …

Leave a Reply

Your email address will not be published.