Home / on-scroll / আওয়ামী লীগের কোন পদে আসছেন জয়? চলছে জল্পনা

আওয়ামী লীগের কোন পদে আসছেন জয়? চলছে জল্পনা

1430153421

জাতির পিতা বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়কে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে কী পদে রাখা হবে এমন প্রশ্নই এখন ঘুরে ফিরছে দলটির নেতাকর্মীদের মুখে। বঙ্গবন্ধুর আরেক দৌহিত্র রেদয়ান মুজিব সিদ্দিকী ববি আওয়ামী লীগের কাউন্সিলর হিসেবে মনোনয়ন পেলেও আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন জয়।

সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের রাজনীতিতে আগেই প্রবেশ করেছেন। রংপুর জেলা আওয়ামী লীগের সদস্য তিনি। আওয়ামী লীগের ২০ তম জাতীয় কাউন্সিলে ঢাকা মহানগর উত্তর থেকে কাউন্সিলর করা হয়েছে ববিকে।

দলের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, জয়কে দলীয় পদে আনা হলে সে আওয়ামী লীগের সম্পদে পরিনত হবে। নাসিমের এই বক্তব্যের আগে থেকেই জয়কে দলে কোথায় রাখা হবে না নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। কাউন্সিলের তারিখ যতই ঘনিয়ে আসছে জয়কে নিয়ে আলোচনা ততই বেগবান হয়ে উঠেছে।

দলীয় নেতাকর্মীদের অনেকই বলছেন জয়কে যুগ্ম সাধারণ সম্পাদক করা হতে পারে। আবার কেউ কেউ বলছেন, জয়কে এবার এক নম্বর সদস্য করা হতে পারে। ধাপে ধাপে তাকে আওয়ামী লীগ প্রধান করা হবে।

তবে আওয়ামী লীগের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতার মন্তব্য হলো শেখ হাসিনা জয়কে যে পদেই আনবেন সাধারণ নেতাকর্মীরা তা মেনে নেবে। মেধা, যোগ্যতা, আন্তজাতিক পরিমন্ডলে তার পরিচিতি জয়কে অনেক উচ্চতায় দাঁড় করিয়েছে। শেখ হাসিনার অবর্তমানে আওয়ামী লীগের প্রধান হবেন জয় এটি দলীয় নেতাকর্মীদের কাছে পরিস্কার হয়ে উঠেছে।

আসন্ন কাউন্সিলে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে জয়ের আগমন প্রত্যাশা করছেন সারাদেশের নেতাকর্মীরা।

Check Also

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ৯ মার্কিন সিনেটরের চিঠি

চলমান রোহিঙ্গা সংকটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে তার ভূয়সী প্রশংসা …

Leave a Reply

Your email address will not be published.