Home / রাজনিতি / ইউপি নির্বাচনে ভোটকেন্দ্র দখলের মহোৎসব চলছে

ইউপি নির্বাচনে ভোটকেন্দ্র দখলের মহোৎসব চলছে

a98পূর্বের মতো ইপিতে ভোটকেন্দ্র দখলের মহোৎসব চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার দুপুরে  নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

রিজভী বলেন, আজকে স্থগিত হয়ে যাওয়া ৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন (ইউপি) অনুষ্ঠিত হচ্ছে। আগের মতোই বিভিন্ন অনিয়ম, ভোট জালিয়াতি ও সন্ত্রাসের গতি তীব্র মাত্রা লাভ করেছে। ইউপিতে ছোটখাট চুরি-ডাকাতি নয়, বরং ব্যাপকভাবে চরদখলের মতো ভোটকেন্দ্র দখলের মহোৎসব চালানো হচ্ছে।

তিনি বলেন, বিএনপির ধানের শীষের প্রতীকের অনেক চেয়ারম্যান প্রার্থীদের প্রাণনাশের হুমকি দিয়ে তাদেরকে মনোনয়নপত্র জমা দিতে ব্যাপকভাবে বাধা দেওয়া হয়েছে। বিএনপির প্রার্থীকে মারধর এবং তাদের বাড়ি বাড়ি হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। সশস্ত্র আওয়ামী ক্যাডাররা আইন প্রয়োগকারী সংস্থার আশ্রয়ে তাদের পূর্বের ন্যায় বর্বর আচরণ ও পাশবিক তাণ্ডব অব্যাহত গতিতে চালিয়ে যাচ্ছে। এটা নিশ্চিত যে, এই ভোটারবিহীন সরকার মানুষের ভোটাধিকার হরণ করতে তাদের গণবিরোধী নীতি থেকে সরে আসেনি।

এ সময় তিনি বরিশাল, ফেনি ময়মনসিংহ, মানিকগঞ্জসহ বেশ কয়েকটি জেলার ইউপি নির্বাচনী এলাকার ভোট জালিয়াতির কথা তুলে ধরেন। আওয়ামী লীগই সার্চ কমিটির গঠন করবে এমন প্রসঙ্গ টেনে রিজভী বলেন, আগামী জাতীয় নির্বাচন নিয়ে আওয়ামী শাসকগোষ্ঠীর গণতন্ত্রবিনাশী কুমতলবটাই পরিষ্কার ফুটে উঠেল। কারণ আওয়ামী লীগ বরাবরই জনগণকে সবচেয়ে শক্র হিসেবে টার্গেট করে।

Check Also

কাদের চাপে ইসলামি ব্যাংকে পরিবর্তন, জানতে চায় বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রী বলেছেন বিদেশি ও দেশের চাপে তারা ইসলামী …

Leave a Reply

Your email address will not be published.