Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ইন্টারনেটে এক মিনিটে কি ঘটে তা শুনলে হার্টবিট বাড়তে বাধ্য!

ইন্টারনেটে এক মিনিটে কি ঘটে তা শুনলে হার্টবিট বাড়তে বাধ্য!

a94এখন আর দেশান্তরে ছোটার দরকার নেই, ঘরে বসেই জগত্টাকে দেখা যায়। পৃথিবীটা হাতের মুঠোয় এনে ফেলেছে ইন্টারনেট। আধুনিক যুগে ইন্টারনেট না থাকা মানে প্রায় ডায়নোসর যুগে ফিরে যাওয়া। ইন্টারনেটের জোয়ারে সোশ্যাল শব্দের মানেটাই পাল্টে গিয়েছে। পাল্টেছে প্রতিবাদের ভাষা। আমুল পরিবর্তন হয়েছে জীবনযাত্রার। এমন পরিবর্তনশীল জীবনে ইন্টারনেটের উপর আপনি কতখানি নির্ভরশীল হয়ে পড়েছেন জানেন কি? স্মার্ট ইনসাইট, এক্সেলাকম-র মতো কিছু স্ট্যাটিস্টিক ওয়েবসাইটের সমীক্ষায় দেখা গিয়েছে, প্রতি মিনিটে আমরা ভয়ঙ্কর ভাবে বুঁদ হয়ে রয়েছি ইন্টারনেটে। এক নজরে দেখে নেওয়া যাক এক মিনিটে সোশ্যাল মিডিয়ায় আমরা কী কী করে থাকি।

প্রতি মিনিটে হোয়াটসঅ্যাপ মেসেজ হয় প্রায় ১ কোটি ৮০ লক্ষ। প্রতি মিনিটে শুধুমাত্র জিমেল থেকেই ইমেইল করা হয় প্রায় ১৫ কোটি। প্রতি মিনিটে স্ন্যাপচ্যাটে ফোটো শেয়ার হয় প্রায় ৫ লক্ষ ২৭ হাজার।

প্রতি মিনিটে ফেসবুকে লগ ইন করেন প্রায় ৭ লক্ষ ইউজার। প্রতি মিনিটে ফেসবুকে স্ট্যাটাস আপডেট হয় প্রায় ২ লক্ষ ৯৩ হাজার।  প্রতি মিনিটে ফেসবুকে ফটো আপলোড হয় প্রায় ১ লক্ষ ৩৬ হাজার।

প্রতি মিনিটে ইউটিউবে ভিডিও দেখেন ২০ লক্ষ ৭৮ হাজার মানুষ।  প্রতি মিনিটে ইউটিউবে ৩০০ ঘণ্টার ভিডিও ফুটেজ আপলোড হয়  গুগলকে প্রতি মিনিটে প্রায় ২০ লক্ষ ৪০ হাজার প্রশ্নের উত্তর দিতে হয়।

ইনস্টাগ্রামে প্রায় ৩৮ হাজার ছবি আপলোড হয় প্রতি মিনিটে।  প্রায় ৩ লক্ষ ৪৭ হাজার টুইট করা হয়  প্রতি মিনিটে।  প্রায় ১ লক্ষ ৪ হাজার স্কাইপ কল  হয় প্রতি মিনিটে।

Check Also

থাকছে না আর ইয়াহু, নতুন নাম আলতাবা

সার্চ ইঞ্জিন, ইমেইল সার্ভিস প্রোভাইডার এবং ইন্টারনেটভিত্তিক সেবা প্রতিষ্ঠান ‘ইয়াহু ইনকর্পোরেটেড’ তার নাম পাল্টে হয়ে …

Leave a Reply

Your email address will not be published.