Home / খেলাধুলা / ঋদ্ধিমান বাংলাদেশকে সহজ ভাবে নিচ্ছি না

ঋদ্ধিমান বাংলাদেশকে সহজ ভাবে নিচ্ছি না

বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামবে স্বাগতিক ভারত। র‍্যাংকিংয়ের কারণে আগেই ভারতের চেয়ে অনেক পিছিয়ে মুশফিকুর রহিমরা। তারপরও বাংলাদেশকে সহজভাবে নেওয়ার সুযোগ নেই বলে মনে করছেন উইকেটকক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা।

কলকাতায় মুশতাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার ফাঁকে সাহা বলেন, ‘কাগজে-কলমের র‍্যাংকিংয়ে বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ মনে হতে পারে। কিন্ত মাঠে নামার আগে আমরা তাদেরকে সহজভাবে নিচ্ছি না। সবকিছু নির্ভর করছে, পাঁচদিনের উপর। আমাদেরকে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে।’

প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে তাই ম্যাচটিকে বলা হচ্ছে ‘ঐতিহাসি’ টেস্ট। কিন্ত সাদা পোশাকের টেস্টে এখনও সুবিধা করে উঠতে পারেনি সাকিব আল হাসান-তামিম ইকবালরা। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে দুটি টেস্টেই। যদিও ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দুটি টেস্টের একটিতে জয় পেয়েছিল মুশফিকের দল। অন্যদিকে, নিউজিল্যান্ড আর ইংল্যান্ডকে পরপর হারিয়ে দারুণ সময় কাটাচ্ছে ভারত। তাই র‍্যাংকিংয়ের নয় নম্বরে থাকা বাংলাদেশকে নিয়ে শীর্ষে থাকা ভারতের ভাবনা কম, সেটা মনে হতেই পারে।

শুধু তাই নয়, বাংলাদেশের বিপক্ষে হায়দরাবাদ টেস্টের পর ঘরের মাটিতেই অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বিরাট কোহলির দল। অনেকের মতে, অজিদের বিপক্ষে সিরিজ শুরুর আগে বাংলাদেশের বিপক্ষে এই টেস্টটি ভালো প্রস্তুতি হবে ভারতের জন্য। এমন ভাবনার বিরোধিতা করেছেন ঋদ্ধি। হায়দরাবাদ টেস্টকে ‘প্রস্তুতি’ বলতে নারাজ তিনি। অন্যান্য টেস্টের মতোই গুরুত্ব দিতে চান তিনি।

এ প্রসঙ্গে বললেন, ‘অজিরা কবে আসবে আমি তা জানি না। কিন্তু এখন পর্যন্ত আমার সব ফোকাস বাংলাদেশ টেস্টের দিকে। এরপর অস্ট্রেলিয়া ভারতে আসলে আমি সেটা নিয়ে ভাবা শুরু করবো।’

কলকাতায় টুর্নামেন্ট খেলতে থাকা ঋদ্ধিমান আজই (সোমবার) দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। ভারতের হয়ে ২০ টেস্টে ৭৩৩ রান ও নয়টি ওয়ানডে ম্যাচে ৪১ রান করেছেন পশ্চিম বাংলার এই ক্রিকেটার।

Check Also

আজ পারবে কী বাংলাদেশ!

প্রত্যাশার কমতি ছিল না ওয়ানডে সিরিজ নিয়ে। টেস্ট সিরিজে বাজেভাবে হারের পরও সীমিত ওভারে গত …

Leave a Reply

Your email address will not be published.