Home / রাজনিতি / ওবায়দুল কাদের দেশের প্রয়োজনে বিএনপির সঙ্গে সংলাপ হবে

ওবায়দুল কাদের দেশের প্রয়োজনে বিএনপির সঙ্গে সংলাপ হবে

a88দেশের প্রয়োজনে বিএনপির সঙ্গে সংলাপ হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৩০অক্টোবর) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে অংশ নিয়ে এসব কথা বলেন আওয়ামী লীগের নবনির্বাচিত এই সাধারণ সম্পাদক।

কাদের বলেন, ‘বিএনপি একটি বিশাল রাজনৈতিক দল। আমি বিএনপিকে তাচ্ছিল্য করছি না। কিন্তু বিএনপি আন্দোলনেও ব্যর্থ হচ্ছে, নির্বাচনেও ব্যর্থ হচ্ছে। মূলত তাদের ভয় গ্রাস করেছে। তারা ভয়কে জয় করতে পারছে না। কেন তারা এই ভয়কে জয় করতে পারছে না, সেটিই আমার প্রশ্ন।’

মন্ত্রী বলেন, যখন প্রয়োজন মনে করা হবে, বিএনপির সঙ্গে তখনই সংলাপের আয়োজন হবে।

এর আগে সরকারের পক্ষ থেকে নেওয়া সংলাপের উদ্যোগের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তখন বিএনপির অনীহার কারণে সংলাপ হয়নি। গত নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ফোন করেছিলেন। কিন্তু তিনি ওই আহ্বানে সাড়া না দিয়ে বরং দুর্ব্যবহার করেছেন। আরেকবার আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর প্রধানমন্ত্রী সমবেদনা জানাতে গিয়ে ফিরে এসেছেন। বিএনপির এই আচরণগুলো সংলাপের জন্য সহায়ক নয় বলেও মন্তব্য করেন কাদের।

আওয়ামী লীগ নেতা আরো বলেন, সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে। ওই নির্বাচনে অবশ্যই বিএনপি অংশ নেবে। আগের মতো ভুল বিএনপি আর করবে না বলে মনে করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কেননা ক্ষমতায় যাওয়ার খায়েশ তাদেরও আছে। এ কারণেই তিনি মনে করেন, বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে।

বিএসআরএফ সভাপতি শ্যামল সরকারের সভাপতিত্বে সংলাপে সচিবালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা অংশ নেন। এ সময় ওবায়দুল কাদের বিভিন্ন ইস্যুতে করা সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

Check Also

কাদের চাপে ইসলামি ব্যাংকে পরিবর্তন, জানতে চায় বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রী বলেছেন বিদেশি ও দেশের চাপে তারা ইসলামী …

Leave a Reply

Your email address will not be published.