Home / রাজনিতি / কাদের চাপে ইসলামি ব্যাংকে পরিবর্তন, জানতে চায় বিএনপি

কাদের চাপে ইসলামি ব্যাংকে পরিবর্তন, জানতে চায় বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রী বলেছেন বিদেশি ও দেশের চাপে তারা ইসলামী ব্যাংকে পরিবর্তন করেছে। আমরা জানতে চাই এটা কোন বিদেশ? কাদের চাপে ইসলামী ব্যাংকে পরির্বতন। এটা জানার অধিকার আমাদের আছে।

সোমবার (০৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাম্প্রতিক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ইসলামী ব্যাংকের নতুন পরিচালনা পর্ষদ সম্পর্কে বলেন, আমি ভাল মন্দ বলতে চাই না। ইসলামী ব্যাংক এমন কি সমস্যা তৈরি করেছে যার জন্য তাদের পরিচালনা পর্ষদকে নতুন করে গঠন করতে হবে। অর্থমন্ত্রী বলেছেন বিদেশি ও দেশের চাপে তারা এমনটা করেছে। আমরা জানতে চাই এটা কোন বিদেশ? কাদের চাপে ইসলামী ব্যাংকের পরিবর্তন। এটা জানার অধিকার আছে।

ব্যাংকের ছাতার মতো বেসরকারি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ অলিতে গলিতে স্থাপন করা হচ্ছে বলেও অভিযোগ করেন ফখরুল।

আপনারা তো নিরপেক্ষ সরকারে দাবি থেকে সরে এসে সহায়ক সরকারের কথা বলছেন, তাহলে সহায়ক সরকারের রুপরেখাটা কী? এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এটা আপনারা সময় মতো জানতে পারবেন। মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হয়রানি করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, ইতিহাস সাক্ষী। জনগণের কাছে একদিন এর জবাব দিতে হবে।

দেশে দুই ধরণের আইন চলছে উল্লেখ করে তিনি আরও বলেন, একটি হচ্ছে আওয়ামী লীগের জন্য আরেকটি হচ্ছে রেস্ট অফ দ্যা পিপলসের জন্য। পুলিশকে দিয়ে এটা বলেই দিলেই হয় আওয়ামী লীগের একটি, অন্যদের জন্য আরেক আইন চলবে।

Check Also

বিএনপি অস্তিত্বহীন, তাদের কথায় কিছু যায় আসে না

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ বললেন, “বিএনপি অস্তিত্বহীন। তাদের কে কী বললেন তাতে কোনো …

Leave a Reply

Your email address will not be published.