Home / আন্তর্জাতিক / জর্জ বুশ কাউকেই ভোট দেননি হিলারি-ট্রাম্প

জর্জ বুশ কাউকেই ভোট দেননি হিলারি-ট্রাম্প

a420সর্বশেষ রিপাবলিকান হিসেবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া জর্জ ডব্লিউজ বুশ এবারের নির্বাচনে দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ভোট দেননি। শুধু তাই নয়, এবার তিনি প্রেসিডেন্ট কাউকেই ভোট দেননি। ব্যালটে প্রেসিডেন্টের ঘর ফাঁকাই রেখেছেন তিনি। নিউ ইয়র্ক এ খবর জানিয়েছে।

প্রেসিডেন্ট প্রার্থীদের ভোট না দিলেও অন্যপদে ভোট দিয়েছেন বুশ।

রিপাবলিকান দলের হয়ে প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করলেও দলটির সাবেক প্রার্থী ও প্রেসিডেন্টদের সমর্থন পাননি ট্রাম্প। এদের মধ্যে রয়েছেন, জর্জ বুশের বাবা জর্জ এইচ.ডব্লিউ বুশ, মিট রমনি ও জন ম্যাককেইন।

একমাত্র রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী বব ডল সমর্থন দিয়েছেন ট্রাম্পকে। তিনি ১৯৯৬ সালে রিপাবলিকান টিকিট পেয়ে হেরেছিলেন নির্বাচনে।

ম্যাককেইন শুরুতে ট্রাম্পকে সমর্থন দিয়েছিলেন। কিন্তু নারীদের নিয়ে ট্রাম্পের অবমাননাকর বক্তব্য প্রকাশের পর সমর্থন প্রত্যাহার করেন তিনি। আর রিপাবলিকান দলের প্রার্থীতার লড়াইয়ে জর্জ বুশের ছেলে জেব বুশের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন ট্রাম্প। ফলে জেব বুশ এবারের নির্বাচনে কাউকেই সমর্থন দেননি। ছেলের পাশে থেকে বুশও কাউকে প্রেসিডেন্ট পদে কাউকে ভোট দিলেন না। সূত্র: নিউ ইয়র্ক পোস্ট।

Check Also

রাখাইন সমুদ্রবন্দরের ৭০ শতাংশ দখলে নিচ্ছে চীন

মিয়ানমারের রাখাইনে গভীর সমুদ্রবন্দরের ৭০ শতাংশ অংশীদারিত্ব নিচ্ছে চীন। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এই বন্দর বিষয়ে ইতোমধ্যে …

Leave a Reply

Your email address will not be published.