Home / শিক্ষা / ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ

ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ক- ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ বছর পাশের হার ২৩ দশমিক ৩৭ শতাংশ। অর্থাৎ ৭৬ দশমিক ৬৩ ভাগ শিক্ষার্থীই ভর্তি পরীক্ষায় ফেল করেছে। এই ইউনিটে ভর্তি প্রক্রিয়া শুরু হবে ৫ নভেম্বর থেকে।

বুধবার বেলা ১ টা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

চলতি বছর ক ইউনিটে ১ হাজার ৭শ’ ৬৫টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৮৯ হাজার ৫০৯ জন। গত ১৩ অক্টোবর অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ৮২ হাজার ৪৫৩। অনুপস্থিত ছিলেন ৭ হাজার ৫৫ জন। পরীক্ষায় উত্তীর্ণ হন ১৯ হাজার ২৬৭। অনুত্তীর্ণ হয়েছেন ৬২ হাজার ৮৮২ জন। উত্তরপত্র বাতিল হয়েছে ৩০৪ জনের।

পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU Kha ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের বিজ্ঞান বিভাগের পরীক্ষায় প্রথম হয়েছেন রাজউক উত্তরা মডেল কলেজের শিক্ষার্থী আনিক বিশ্বাস, দ্বিতীয় হয়েছেন ময়মনসিংহ আনন্দমোহন কলেজের শিক্ষার্থী রাসেল মিয়া। রাসেলের প্রাপ্ত নম্বর ১৯১.২৫। তৃতীয় হয়েছেন রফিকুল ইসলাম রাফি। তার প্রাপ্ত নম্বর ১৮৮.৭৫।

পাশকৃতদের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী আগামী ৫ নভেম্বর থেকে বিষয় মনোনয়ন দেয়া হবে। গত ১৩ অক্টোবর শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৮৭টি কেন্দ্রে একযোগে ক-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির ২য় মেধা তালিকা প্রকাশ বৃহস্পতিবার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান)  শ্রেণিতে ভর্তি কার্যক্রমের ২য় ও সর্বশেষ রিলিজ …

Leave a Reply

Your email address will not be published.