Home / on-scroll / তিন নারী জঙ্গিকে আজ আদালতে হাজির করা হবে

তিন নারী জঙ্গিকে আজ আদালতে হাজির করা হবে

 1

রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার তিন নারী জঙ্গিকে আজ রোববার (০৯ অক্টোবর) আদালতে হাজির করা হবে।

তিন নারী জঙ্গি হলেন, তানভির কাদেরি ওরফে আবদুল করিমের স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, গুলশান হামলার অপারেশনাল কমান্ডার নুরুল ইসলাম মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং জঙ্গি বাসারুজ্জামানের স্ত্রী শায়লা আফরিন।

আজিমপুরের ঘটনায় দায়ের করা মামলায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হতে পারে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটের সহকারী কমিশনার (এসি) আহসানুল হক বলেন, তিন নারী জঙ্গি সুস্থ হওয়ার পর তাদের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

আহত এই তিন নারী জঙ্গি সদস্য গত ১০ সেপ্টেম্বর থেকে ০৮ অক্টোবর পর্যন্ত ২৯ দিন আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া প্রহরায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের কেবিন ব্লকে চিকিৎসাধীন ছিলেন।

সুস্থ হওয়ার পর শনিবার (৮ অক্টোবর) দুপুর ২টার দিকে ঢামেক হাসপাতাল থেকে এই তিনজনকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, চলতি বছরের ১০ সেপ্টেম্বর পুরান ঢাকার আজিমপুরে বিজিবি-২ নম্বর গেটের সামনে একটি বাসার দ্বিতীয় তলায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ। ওই অভিযানে নিউ জেএমির সমন্বয়ক তানভির কাদেরি নিহত হন। ওই আস্তানা থেকে তিন নারী জঙ্গিকে আহত অবস্থায় গ্রেফতার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায় পুলিশ।

Check Also

হাসপাতালে টাকা দিতে না পারায় খোলা স্থানে সন্তান প্রসব

হাসপাতাল চত্বরে প্রসব বেদনায় চিৎকার করছেন এই নারী। অনেকেই দেখছেন, কিন্তু কেউ এগিয়ে আসছেন না। …