Home / খেলাধুলা / নেতা খুঁজে পাচ্ছেনা শ্রীলংকা

নেতা খুঁজে পাচ্ছেনা শ্রীলংকা

আবারও ইনজুরিতে পড়েছেন শ্রীলংকার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় অস্ট্রেলিয়া সফরের টি ২০ সিরিজ থেকে তিনি বাদ পড়তে চলেছেন তিনি। শ্রীলংকা ক্রিকেট বোর্ড এ তথ্য নিশ্চিত করেছে।

আগামীকাল মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়া সফরের জন্য শ্রীলংকার দল ঘোষণা করা হবে। কিন্তু ম্যাথুস ইনজুরিতে পড়ায় নেতৃত্ব নির্বাচনে সংকটে পড়েছেন ক্রিকেট বোর্ড।

ম্যাথুসের বিকল্প হিসেবে যে দিনেশ চান্দিমাল ও উপল থারাঙ্গারাকে ভাবা হচ্ছিল, টি ২০-তে তাদের সাম্প্রতিক ফর্মও খুব বাজে। এমন অবস্থা, স্কোয়াডে টিকতে পারবে কিনা সেটি নিয়েই সংশয় নিয়েছে।

দক্ষিণ আফ্রিকা সফরের দ্বিতীয় টি ২০- তে ম্যাচ জয়ী ইনিংস খেলার সময় ইনজুরিতে পড়েন অ্যাঞ্জেলো ম্যাথুস। পরে সফরের শেষ ম্যাচে অধিনায়কত্ব করেন দিনেশ চান্দিমাল।

এর আগে ওয়ানডে সিরিজের সময় চোট পান ম্যাথুস। সে সময়ে তার পরিবর্তে দলকে অন্তর্বকালীন নেতৃত্ব দেন উপল থারাঙ্গা।

তবে ম্যাথুসের ইনজুরিতে নেতৃত্ব নিয়ে সংকটে পড়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। কারণ চান্দিমাল এবং থারাঙ্গা তাদের সাম্প্রতিক ফর্মের কারণেই দলে জায়গা পাবেন কিনা যথেষ্ট সন্দেহ রয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ তিন টি ২০-তে চান্দিমাল করেছেন ৬*, ২২ ও ৫ রান। আর থারাঙ্গা শেষ ম্যাচে সুযোগ পেয়ে করেন ২০ রান। গত ডিসেম্বর থেকে দলটির কেউ অর্ধশতকের দেখা পাননি।

এমন প্রেক্ষাপটে শ্রীলংকার ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, মঙ্গলবার নির্বাচকরা বৈঠক করে অস্ট্রেলিয়া সফরের তিন ম্যাচ টি ২০ সিরিজের দল এবং নেতৃত্ব নির্বাচন করবেন।

শ্রীলংকা দল আগামী ১৩ ফেব্রুয়ারি ক্যানবেরা পৌঁছাবে। সেখানে তারা ১৫ ফেব্রুয়ারি একটি প্রস্তুতিমূলক টি ২০ খেলবে। এরপর মেলবোর্ন যাবে শ্রীলংকা, যেখানে ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টি ২০ সিরিজ।

Check Also

আজ পারবে কী বাংলাদেশ!

প্রত্যাশার কমতি ছিল না ওয়ানডে সিরিজ নিয়ে। টেস্ট সিরিজে বাজেভাবে হারের পরও সীমিত ওভারে গত …

Leave a Reply

Your email address will not be published.