Home / আন্তর্জাতিক / পাক গোলায় আরেক ভারতীয় সেনা নিহত

পাক গোলায় আরেক ভারতীয় সেনা নিহত

a295জম্মু ও কাশ্মীরের সীমান্তরেখা লাইন অব কন্ট্রোলে (এলওসি) আবারও ভারত ও পাকিস্তানের সেনাদের মধ্যে গুলি বিনিময় হয়েছে।

রোববার ভোরে জম্মু ও কাশ্মীরের পঞ্চ জেলার কৃষ্ণ ঘাঁটি সেক্টরে এ গুলি বিনিময় হয়। ভারতের গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পাকিস্তানি সেনাদের গোলায় ভারতীয় এক সেনা সদস্য নিহত হয়েছে।
ভারতীয় সেনাবাহিনীর দাবি, পাকিস্তানের সেনাবাহিনী উসকানিমূলক মর্টার হামলা চালায়। ভারতীয় সেনাবাহিনীও একই ধরনের অস্ত্রে তাদের উপযুক্ত জবাব দিলে দু’পক্ষের মধ্যে ভারী গুলি বিনিময় হয়।
কৃষ্ণ ঘাঁটি সেক্টরের সালতি এবং সাগরা এলাকায় ভারতীয় সৈন্য লক্ষ্য করে সকাল ৭টার দিকে পাক সেনারা মর্টার হামলা চালায়।
তবে পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ পরিদফতরের (আইএসপিআর) বিবৃতিকে উদ্ধৃত করে এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়েছে, ভারতের সেনাবাহিনীই প্রথমে যুদ্ধবিরতি লংঘন করে পাকিস্তান সীমান্তে গুলি ছুড়েছে। এরপর তাদের উত্তম জবাব দিয়েছে পাক সৈন্যরা।
দু’সপ্তাহ আগে সীমান্তে যুদ্ধবিরতি লংঘন করে হামলা করলে ৮ ভারতীয় সৈন্য নিহত হয়। এছাড়া গত সপ্তাহে পাক গোলায় ৮ বেসামরিক নাগরিক নিহত হয়।
গত ১৮ সেপ্টেম্বর উরিতে সন্ত্রাসী হামলায় ১৯ ভারতীয় সৈন্য নিহত হয়। এরপর পাকিস্তানকে দায়ী করে ২৯ সেপ্টেম্বর ভারত দেশটির সীমান্তে সার্জিক্যাল স্ট্রাইক চালায়। এরপর থেকে দু’দেশের মধ্যে অন্তত ৬০ বার যুদ্ধবিরতি লংঘনের ঘটনা ঘটেছে।

Check Also

রাখাইন সমুদ্রবন্দরের ৭০ শতাংশ দখলে নিচ্ছে চীন

মিয়ানমারের রাখাইনে গভীর সমুদ্রবন্দরের ৭০ শতাংশ অংশীদারিত্ব নিচ্ছে চীন। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এই বন্দর বিষয়ে ইতোমধ্যে …

Leave a Reply

Your email address will not be published.