Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ফেসবুক আইডি ডিলিট করতে চান? জেনে নিন পদ্ধতি…

ফেসবুক আইডি ডিলিট করতে চান? জেনে নিন পদ্ধতি…

a318বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। যে কেউ চাইলেই এর একাউন্ট খুলতে পারে। কিন্তু যে কেউ চাইলে সহজেই এর একাউন্ট ডিলিট করতে পারেনা। আজ আমরা ফেসবুক আইডি স্থায়ী ভাবে ডিলিট করা সম্বন্ধে জানবো।

ফেইসবুকের এ্যাকাউন্ট সেটিং থেকে Deactivate করা যায় কিন্তু স্থায়ী ভাবে ডিলিট করা যায় না। যদি কোন কারনে এ্যাকাউন্ট স্থায়ী ভাবে ডিলিট করতে হয় তবে এই লেখাটি আশা করি আপনার উপকারে দিবে।

ভয় নেই কাজটি করার সাথে সাথে আপনার অ্যাকাউন্ট ডিলিট হবে না। আপনাকে আর ১৫দিন সময় দেওয়া হবে ভেবে দেখার যে আসলেই ডিলিট করবেন কিনা। এখন আপনি যদি ফেইসবুক এ্যাকাউন্ট ডিলিট করে চান তবে এই টিপসটি পড়ুন এবং যা করতে বলা হয় তাই করুন।

ডিলিট করার আগে আরো একবার ভেবে দেখুন আসলেই ফেইসবুক এ্যাকাউন্ট ডিলিট করার প্রয়োজন আছে কিনা, যদি না ভাবতে পারেন তাও সমস্যা নাই, Submit করার পর আরো ১৫দিন সময় পাবেন ভাবার । আর ১৫ দিনের মধ্যে যে কোন দিন আপনি আপনার এ্যাকাউন্ট লগইন করলেই ডিলিট হবে না।

এজন্য আপনাকে যা করতে হবে তা হল যে ফেইসবুকে লগইন করার পর ব্রাউজারের এড্রেসবারে নিচের লিংকটি কপি করে পেস্ট করুন বা লিখুন।

http://www.facebook.com/help/contact.php?show_form=delete_account

Submit বাটনে ক্লিক করার পর আপনা ১৫ দিন অপেক্ষা করতে হবে ডিলেট হওয়ার জন্য। এই সময়ের মাঝে আপনি যদি লগইন করেন তবে এ্যাকাউন্ট ডিলিট হবে না।

Check Also

থাকছে না আর ইয়াহু, নতুন নাম আলতাবা

সার্চ ইঞ্জিন, ইমেইল সার্ভিস প্রোভাইডার এবং ইন্টারনেটভিত্তিক সেবা প্রতিষ্ঠান ‘ইয়াহু ইনকর্পোরেটেড’ তার নাম পাল্টে হয়ে …

Leave a Reply

Your email address will not be published.