Home / on-scroll / বঙ্গবন্ধু হত্যার চক্রান্তকারী হিসেবে জিয়াউর রহমান চিহ্নিত : হানিফ

বঙ্গবন্ধু হত্যার চক্রান্তকারী হিসেবে জিয়াউর রহমান চিহ্নিত : হানিফ

a68‘আওয়ামী লীগের রক্তে সন্ত্রাস রয়েছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, পাকিস্তানের প্রেতাত্মা মির্জা ফখরুলের মুখেই এ ধরনের কথা বলা সম্ভব। তিনি আরো বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার চক্রান্তকারী হিসেবে চিহ্নিত হয়েছে। শুধু বঙ্গবন্ধুই নয় তার হাত মুক্তিকামী মানুষের রক্তে রঞ্জিত।
গতকাল বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং একই সাথে ভবিষ্যতে এ ধরনের মিথ্যাচার থেকে বিরত থাকারও আহ্বান জানান। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ডা: দীপু মনি, আবদুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, দেলোয়ার হোসেন, মারুফা আক্তার পপি প্রমুখ। মাহবুবউল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের অতীত ঐতিহ্য জনগণের পে আন্দোলন করে অধিকার আদায় করেছে। এ জন্য বঙ্গবন্ধুকে বারবার কারাবরণ করতে হয়েছে। আর মির্জা ফখরুল সাহেব আওয়ামী লীগের রক্তে সন্ত্রাস রয়েছে বলে উল্লেখ করেছেন। পাকিস্তানের প্রেতাত্মার মুখেই এ ধরনের কথা মানায়।
বিএনপি দেশে হত্যার রাজনীতি শুরু করেছে এমন অভিযোগ করে তিনি বলেন, দেশবাসীর দাবি, বিদেশে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার পাশাপাশি বঙ্গবন্ধুর হত্যার চক্রান্তকারী হিসেবে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করা। বিএনপির আন্দোলন কর্মসূচি সম্পর্কে হানিফ বলেন, প্রতিটি রাজনৈতিক দলের সাধারণ কর্মসূচি পালনের যেমন অধিকার রয়েছে তেমনি জনগণের স্বাভাবিকভাবে জীবন ধারণেরও অধিকার রয়েছে। আন্দোলনের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকাণ্ড করলে সরকার তা কঠোর হাতে দমন করতে পিছপা হবে না।সুত্র: নয়া দিগন্ত

 

Check Also

হাসপাতালে টাকা দিতে না পারায় খোলা স্থানে সন্তান প্রসব

হাসপাতাল চত্বরে প্রসব বেদনায় চিৎকার করছেন এই নারী। অনেকেই দেখছেন, কিন্তু কেউ এগিয়ে আসছেন না। …

Leave a Reply

Your email address will not be published.