Home / on-scroll / বঙ্গভবনে সার্চ কমিটি

বঙ্গভবনে সার্চ কমিটি

নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত সুপারিশ জমা দিতে বঙ্গভবনে প্রবেশ করেছে রাষ্ট্রপতি কর্তৃক গঠিত সার্চ কমিটি।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কমিটির আহ্বায়ক বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৬ সদস্যের কমিটি বঙ্গভবনে প্রবেশ করে।

প্রতিনিধি দলে আরও রয়েছেন সার্চ কমিটির সদস্য ওবায়দুল হাসান, মোহাম্মদ সাদিক, মাসুদ আহমেদ, সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও শিরীণ আখতার।

এর আগে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক করে ১০ জনের নাম চূড়ান্ত করে সার্চ কমিটি।

বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির চূড়ান্ত বৈঠক শেষে এ কথা বলেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবদুল ওয়াদুদ।

তিনি বলেন, সার্চ কমিটি ১০ জনের নাম চূড়ান্ত করেছে। নাম প্রকাশ করা হবে কিনা এটা মহামান্য রাষ্ট্রপতির কাছে রিপোর্ট সাবমিট করার পর বলা যাবে।

গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতির আদেশক্রমে ৬ সদস্যের একটি সার্চ কমিটি গঠন সংক্রান্ত গেজেট প্রকাশ করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রথম বৈঠকে সার্চ কমিটি দেশের ১২ বিশিষ্ট নাগরিকের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত গ্রহণ করে। ওই বৈঠক থেকে রাজনৈতিক দলগুলোর কাছ থেকে নাম প্রস্তাব করার আহ্বান জানানো হয়। পরে আরও ৪ বিশিষ্ট নাগরিকের সঙ্গে মতবিনিময় করে সার্চ কমিটি।

২৬টি রাজনৈতিক দলের কাছ থেকে প্রাপ্ত ১২৫টি নাম থেকে ২০টি নামের একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়। এই সংক্ষিপ্ত তালিকা থেকে ১০ নাম রাষ্ট্রপতির কাছে প্রস্তাব করবে সার্চ কমিটি।

উল্লেখ্য, বর্তমান সিইসি কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন ইসির মেয়াদ শেষ হচ্ছে ৮ ফেব্রুয়ারি। অবশ্য একজন কমিশনার একেএম শাহনেওয়াজের মেয়াদ শেষ হবে ১৫ ফেব্রুয়ারি।

Check Also

হাসপাতালে টাকা দিতে না পারায় খোলা স্থানে সন্তান প্রসব

হাসপাতাল চত্বরে প্রসব বেদনায় চিৎকার করছেন এই নারী। অনেকেই দেখছেন, কিন্তু কেউ এগিয়ে আসছেন না। …

Leave a Reply

Your email address will not be published.