Home / রাজনিতি / বিএনপির সমাবেশ নিয়ে রসিকতা করেছে পুলিশ: দুদু

বিএনপির সমাবেশ নিয়ে রসিকতা করেছে পুলিশ: দুদু

a436সরকার পুলিশ বাহিনীকে হাস্যকর বাহিনীতে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, বিএনপি এক মাস আগে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছিল। এটি নিয়েও পুলিশ রসিকতা করেছে। তারা গতকাল আমাদের ২ ঘন্টা সমাবেশ করার অনুমতি দিয়েছে সেটিও আবার ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে, যেখানে আমরা চাইনি। আসলে সরকার পুলিশ বাহিনীকে হাস্যকর বাহিনীতে পরিণত করেছে।

বুধবার (৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র রক্ষা মঞ্চ আয়োজিত ‘নির্দলীয় সরকারের অধিনে জাতীয় নির্বাচনের দাবি’ শীর্ষক এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, পুলিশের জন্য আমার মায়া হয়। তাদেরকে সরকার এমন পর্যায়ে নিয়ে গেছে যে তাদের ভাবমূর্তি বলে কিছু নেই। আজকের প্রধানমন্ত্রী পুলিশকে তাদের দলীয় বাহিনীতে পরিণত করেছে।

র‌্যাব, পুলিশ, বিজিবি এখন সরকারের নিয়ন্ত্রণ বাহিনী বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে দুদু বলেন, বাঙ্গালি জাতি বীরের জাতি। এই জাতি সিদ্ধান্ত নিলে যেকোন মূল্য গণতন্ত্র পুণ:রুদ্ধার করবে। সেটি আপনার দলের জন্য সুখকর হবে না।

তিনি বলেন, দল নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি কোন নির্বাচনে যাবে না। তার মানে এই নয়, আমরা বসে থাকবো আগামী দিনে যদি ভোটারবিহীন নির্বাচন করা হয় বিএনপি তীব্র আন্দোলন গড়ে তুলবে।

আয়োজক সংগঠনের সভাপতি এএইচ খান আসাদের সভাপতিত্বে এতে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্যে রাখেন।

Check Also

কাদের চাপে ইসলামি ব্যাংকে পরিবর্তন, জানতে চায় বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রী বলেছেন বিদেশি ও দেশের চাপে তারা ইসলামী …

Leave a Reply

Your email address will not be published.