Home / প্রযুক্তি / ব্রাজিলিয়াতে অনুষ্ঠিত হয়ে গেলো তথ্যপ্রযুক্তির বিশ্ব সম্মেলন

ব্রাজিলিয়াতে অনুষ্ঠিত হয়ে গেলো তথ্যপ্রযুক্তির বিশ্ব সম্মেলন

1475822065

ব্রাজিলের রাজধানী ব্রাজিলিয়াতে অনুষ্ঠিত হয়ে গেলো তথ্যপ্রযুক্তির বিশ্ব সম্মেলন। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), আইসিটি ডিভিশন এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের সহায়তায় ২৩ সদস্যের একটি দল এই সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

গত সোমবার থেকে বুধবার (৩-৫ অক্টোবর) সিআইসিবি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন ব্রাজিলের বিজ্ঞান এবং প্রযুক্তিমন্ত্রী গিলবার্তো কাসাব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেল ডিস্ট্রিক্ট অব ব্রাসিলিয়ার গভর্নর রদরিগো রোলেম বার্গ।

এবারের সম্মেলনে বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং ইনফরমেশন সার্ভিস ইন্ডাস্ট্রি অ্যাসোশিয়েশন অব চায়নিজ তাইপের (সিআইএসএ) মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বিসিএস সভাপতি আলী আশফাক এবং সিআইএসএ চেয়ারম্যান ওয়াইভন্নি চিউ নিজেদের প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বাংলাদেশ প্রতিনিধিদের আয়োজনে একটি বিজনেস টু বিজনেস মিটিংয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়। দুই দেশের ব্যবসা উন্নয়ন ও প্রচার এবং আইসিটি শিল্পের ক্ষেত্রে তৈরি বিনিয়োগের সুযোগ সৃষ্টিতে এই চুক্তি সম্পাদিত হয়।

তাইওয়ানের অর্থনীতি-বিষয়ক উপমন্ত্রী ইয়াং উয়েই ফুসহ তাইওয়ান প্রতিনিধি দল চুক্তি সাক্ষর কর্মসূচিতে উপস্থিত ছিলেন। বাংলাদেশের প্রতিনিধি দলের মধ্যে আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশিদ, বিজনেস প্রমোশন কাউন্সিলের কো-অর্ডিনেটর ফিরোজ আহমেদ, উপ-সচিব মাহবুবা পান্না, বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার ও পরিচালক মো. শাহিদ-উল-মুনির উপস্থিত ছিলেন।

Check Also

থাকছে না আর ইয়াহু, নতুন নাম আলতাবা

সার্চ ইঞ্জিন, ইমেইল সার্ভিস প্রোভাইডার এবং ইন্টারনেটভিত্তিক সেবা প্রতিষ্ঠান ‘ইয়াহু ইনকর্পোরেটেড’ তার নাম পাল্টে হয়ে …