Home / রাজনিতি / ভেঙে গেল শফিউল প্রধানের জাগপা; ২০ দলীয় জোটে না থাকার সিদ্ধান্ত

ভেঙে গেল শফিউল প্রধানের জাগপা; ২০ দলীয় জোটে না থাকার সিদ্ধান্ত

118ভেঙে গেল জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা। শফিউল আলম প্রধানের নেতৃত্বাধীন এ দলটির কয়েকজন নেতা তাকে বহিষ্কার করেছেন। একই সঙ্গে বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে জাগপার সকল সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে নতুন কমিটি।

সোমবার সকালে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

নতুন কমিটির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান অ্যাডভোকেট স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, দলে একনায়কত্ব প্রতিষ্ঠা, যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ও মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্তদের মুক্তির দাবি, নির্বাচনী রাজনৈতিক ব্যবস্থার বিপরীতে অবস্থান গ্রহণের কারণে জাগপা সভাপতি শফিউল আলম প্রধানকে দলীয় সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এতে বলা হয়, গতকাল রবিবার দলীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) দিনব্যাপী বর্ধিত সভায় উপরোক্ত সিদ্ধান্তসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রবিবার বাংলা ট্রিবিউন নিয়ে প্রতিবেদন প্রকাশ করে।

সভায় সর্বসম্মতিক্রমে এ.কে.এম মহিউদ্দিন আহমেদকে সভাপতি, হাজী মো. মুজিবুর রহমান অ্যাডভোকেটকে সাধারণ সম্পাদক করে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। দ্রুততম সময়ে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে। সভায় সিদ্ধান্ত  হয় যে, আগামী ৪ এপ্রিল ২০১৭ দলের কাউন্সিল অনুষ্ঠিত হবে। এর আগে নতুন কমিটির নেতৃত্বে সারা দেশে সাংগঠনিক সফরের মাধ্যমে জেলা কমিটিগুলো পুনর্গঠন করা হবে।

সভায় দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের অনুভূতির বিরুদ্ধে ও যুদ্ধাপরাধীদের দল জামায়াতের সঙ্গে সম্পর্ক ছিন্ন না করায়, বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে জাগপার সকল প্রকার সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় মো. বোরহান উদ্দিন, আবুল কালাম আজাদ, সরদার আলাউদ্দিন, প্রিন্সিপাল হুমায়ূন কবিরকে সহ-সভাপতি, মো. ছানাউল্লাহ সানু, শিকদার রফিকুল ইসলাম, মিজানুর রহমান চোকদার, মনির হোসেনকে যুগ্ম সম্পাদক, মুস্তাফিজুর রহমানকে সাংগঠনিক সম্পাদক, আসলাম মাতবরকে অর্থ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়।

Check Also

কাদের চাপে ইসলামি ব্যাংকে পরিবর্তন, জানতে চায় বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রী বলেছেন বিদেশি ও দেশের চাপে তারা ইসলামী …