Home / আন্তর্জাতিক / মোদি-ট্রাম্পের বন্ধুত্বে আমি গৃহবন্দী: হাফিজ সাঈদ

মোদি-ট্রাম্পের বন্ধুত্বে আমি গৃহবন্দী: হাফিজ সাঈদ

জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সাঈদ বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে নব্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্রমবর্ধমান বন্ধুত্বের জন্যই আজ তাকে গৃহবন্দী হয়ে থাকতে হচ্ছে। সম্প্রতি গৃহবন্দী হন হাফিজ সাঈদ। সেখান থেকেই এক ভিডিও বার্তায় তিনি এ দাবি করেন।

গত ৩০ জানুয়ারি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ থেকে হাফিজ ও তার চার সহচরকে আটক করে পাকিস্তান প্রশাসন। আটক হওয়ার সময় জামাত-উদ-দাওয়ার কেন্দ্রীয় কার্যালয়ে ছিলেন হাফিজ সাঈদ।

আটক করে হাফিজকে জওহর টাউন এলাকায় তার নিজের বাড়িতে নিয়ে যাওয়া হয় এবং সেখানেই গৃহবন্দী করে রাখা হয়।

আটকের ঠিক তিন দিন আগে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের থেকে জারি করা ওয়াচ লিস্টে নাম উঠে হাফিজের। তখনই তাকে আটকের সিদ্ধান্ত নেয়া হয়।

গত বছর থেকেই ভারতের পক্ষ থেকে পাকিস্তানের উপর চাপ দেয়া হচ্ছিল যাতে সাইদকে বিচার প্রক্রিয়ার মাধ্যমে সাজা দেয়া হয়। ২০০৮ সালের ২৬ নভেম্বরের মুম্বাই হামলার সঙ্গে হাফিজের সরাসরি যুক্ত থাকার প্রমাণ ও তথ্য পাকিস্তানকে দিয়েছে ভারত।

লস্কর-এ-তৈয়বার ‘ফ্রন্টাল অর্গানাইজেশন’ হিসাবে কাজ করা জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাইদকে ২০১৪ সালের জুনেই ‘ফরেন টেররিস্ট’-এর তকমা দিয়েছে আমেরিকা। মার্কিন প্রশাসনের তরফ থেকে তার মাথার দাম হাঁকা হয়েছে ১০ মিলিয়ন ডলার।

Check Also

রাখাইন সমুদ্রবন্দরের ৭০ শতাংশ দখলে নিচ্ছে চীন

মিয়ানমারের রাখাইনে গভীর সমুদ্রবন্দরের ৭০ শতাংশ অংশীদারিত্ব নিচ্ছে চীন। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এই বন্দর বিষয়ে ইতোমধ্যে …

Leave a Reply

Your email address will not be published.