Home / খেলাধুলা / মৌমাছির দখলে ক্রিকেট মাঠ, খেলা বন্ধ এক ঘন্টা!

মৌমাছির দখলে ক্রিকেট মাঠ, খেলা বন্ধ এক ঘন্টা!

ক্রিকেট খেলার মাঠে বিভিন্ন পাখির উড়াউড়ি আমরা দেখলেও মৌমাছির দেখা খুব হরহামেশা মেলেনা। কিন্তু এবারে দেখতে হলো মৌমাছির ক্যারিশমা। মাঠে শুধু মৌমাছি উড়লোই না, খেলা বন্ধ থাকলো টানা ৬৫ মিনিট।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার মধ্যে তৃতীয় ওয়ানডে চলাকালে এমন অভাবনীয় ঘটনা ঘটেছে।

শ্রীলংকা তখন ২৬ ওভারে ব্যাট করছে। ক্রিস মরিসের ওভারের তিনটি বল হয়েছে। এরপরেই শুরু হলো মৌমাছির উপদ্রব। পিচের কাছাকাছি হাজার হাজার মৌমাছি উড়াউড়ি শুরু করেছে। এমনকি উইকেট রক্ষক কুইন্টন ডি ককের হেলমেটে বসতে শুরু করে মৌমাছির দল।

অনবরত  উড়াউড়িতে খেলোয়াড়রা মাঠ ছাড়তে বাধ্য হন। এরপর ১ ঘণ্টার বেশি সময় লাগে সেগুলো মাঠ থেকে সরাতে। লাঠি, ডিসটিংগুইসার দিয়েও চেষ্টা করা হয়। কিন্তু কিছুতেই মৌমাছিগুলোকে মাঠ থেকে সরানো যায়নি। অবশেষে একজন মৌমাছি চাষীকে আনা হয়। সে তার জারে সব মৌমাছি নিয়ে নেয়।

৬৫ মিনিট পরে ক্রিস মরিস আবার ওভারের অবশিষ্ট বল করা শুরু করেন। বিধ্বংসী বোলিংয়ের সুবাধে তৃতীয় ওয়ানডেতে শ্রীলংকাকে ৭ উইকেটে হারায় প্রোটিয়ারা। এরফলে ২ ম্যাচ হাতে রেখেই ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিল দক্ষিণ আফ্রিকা।

এরআগে ২০০৮ সালে দিল্লীর কোটলা স্টেডিয়ামে মৌমাছি হানা দিয়েছিলো।

Check Also

আজ পারবে কী বাংলাদেশ!

প্রত্যাশার কমতি ছিল না ওয়ানডে সিরিজ নিয়ে। টেস্ট সিরিজে বাজেভাবে হারের পরও সীমিত ওভারে গত …

Leave a Reply

Your email address will not be published.