Home / আন্তর্জাতিক / সমকামিতার কারণে ইতালিতে ভূমিকম্প!

সমকামিতার কারণে ইতালিতে ভূমিকম্প!

a283সম্প্রতিক সময়ে ইতালিতে একের পর এক ভূমিকম্পে প্রাণহানি ঘটনা ঘটেছে। ভূমিকপম্পের কারণ হিসেবে দেশটির একজন খ্রিস্টান পাদ্রী ফাদার জন কাভালকোলি এক চাঞ্চল্যকর মন্তব্য করেছেন। এই পাদ্রী মনে করেন ইতালিতে সমকামিতাকে বৈধতা দেয়ায় ‘ঈশ্বরের শাস্তি’ স্বরূপ এই প্রাকৃতিক দুর্যোগ বার বার ঘটছে।

ইতালির ডানপন্থী ক্যাথলিক রেডিও স্টেশন রেডিও মারিয়াতে প্রচারিত একটি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, “আগস্টের ভূমিকম্পে প্রায় ৩শ’ মানুষের মৃত্যু হয়েছে, এটিসহ সাম্প্রতিক ভূমিকম্পগুলো মানুষের পাপের কারণে হয়েছে। যে পাপের অন্তুর্ভুক্ত গত মে মাসের সমকামী নাগরিক ইউনিয়ন অনুমোদনের বিষয়টিও।”

এদিকে ফাদার কাভালকোলির মন্তব্যকে ‘আক্রমণাত্মক ও মানহানিকর’ বলে প্রত্যাখ্যান করেছে খ্রিস্টানদের প্রধান ধর্মকেন্দ্র ভ্যাটিকান। ভ্যাটিকানের উপ-পররাষ্ট্রমন্ত্রী মনসিনিয়া অ্যাঞ্জেলো বেকিউ বলেন, “বিশ্বাসীদের জন্য এসব মন্তব্য আক্রমণাত্মক এবং অবিশ্বাসীদের জন্য মানহানিকর।”

তবে ফাদার কাভালকোলি তার বক্তব্যের সমালোচনা গ্রহণ করেননি। তার দাবি, ভূমিকম্প একটি ঐশ্বরিক হস্তক্ষেপ। এ বিষয়ে তিনি রোমান ক্যাথলিক ধর্মের নির্দেশাবলী পড়ে দেখার পরামর্শ দিয়েছেন।

Check Also

রাখাইন সমুদ্রবন্দরের ৭০ শতাংশ দখলে নিচ্ছে চীন

মিয়ানমারের রাখাইনে গভীর সমুদ্রবন্দরের ৭০ শতাংশ অংশীদারিত্ব নিচ্ছে চীন। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এই বন্দর বিষয়ে ইতোমধ্যে …

Leave a Reply

Your email address will not be published.