Home / খেলাধুলা / স্পেন-ইতালির জয়ের রাতে ওয়েলসের ড্র

স্পেন-ইতালির জয়ের রাতে ওয়েলসের ড্র

bc83ed5d745a1182e4391e4abbd4f15a-57fb414fb04c0

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে প্রত্যাশিত জয় পেয়েছে একই গ্রুপে থাকা দুই  স্পেন ও ইতালি। আলবেনিয়াকে ২-০ ব্যবধানে স্পেন ও ম্যাসেডোনিয়ার মাঠে শেষ মুহূর্তের গোলে পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করে ইতালিয়ানরা। অন্যদিকে, ‘ডি’ গ্রুপে গ্যারেথ বেলের গোলে এগিয়ে থেকেও জর্জিয়ার বিপক্ষে (১-১) জয়বঞ্চিত ওয়েলস।

আলবেনিয়া ও স্পেনের মধ্যকার ‘জি’ গ্রুপের ম্যাচটিতে প্রথমার্ধ থাকে গোলশূন্য। ৫৫ মিনিটে স্বাগতিকদের ডিফেন্স দেয়াল ভাঙে স্পেন। ডেভিড সিলভার পাসে জালে বল পাঠান চেলসি তারকা দিয়েগো কস্তা। আট মিনিট বাদের স্কোরশিটে নাম লেখান ম্যানসিটির নোলিতো। দুই গোলে এগিয়ে থেকেই ম্যাচ নিষ্পত্তি হয়।

অপর ম্যাচে ম্যাসেডোনিয়ার সঙ্গে ইতালির প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করেন দর্শকরা। ২৪ মিনিটে দলকে লিড এনে দেন তরুণ ফরোয়ার্ড আন্দ্রে বেলোত্তি। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে ফরোয়ার্ড নেস্তোরোভসকির গোলে সমতায় ফেরে ম্যাসেডোনিয়া। দুই মিনিট না যেতেই মিডফিল্ডার ফারহান হাসানি নৈপুণ্যে এগিয়ে যায় স্বাগতিকরা।

৭৫ মিনিটে ইতালিকে ২-২ সমতায় ফেরান সিরো ইমোবাইল। ইনজুরি সময়ে আবারো দলের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন ২৬ বছর বয়সী এ ফরোয়ার্ড। তার জোড়া গোলের সুবাদে জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি। পয়েন্ট টেবিলে অবশ্য শীর্ষস্থানটা স্পেনের দখলেই। তিন ম্যাচ শেষে সমান দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট হলেও ইতালি গোল ব্যবধানে পিছিয়ে।

Check Also

আজ পারবে কী বাংলাদেশ!

প্রত্যাশার কমতি ছিল না ওয়ানডে সিরিজ নিয়ে। টেস্ট সিরিজে বাজেভাবে হারের পরও সীমিত ওভারে গত …