Home / on-scroll / ১৭৩২ অনলাইন পত্রিকার নিবন্ধন প্রক্রিয়াধীন

১৭৩২ অনলাইন পত্রিকার নিবন্ধন প্রক্রিয়াধীন

অনলাইন-ভিত্তিক পত্রিকা, টিভি চ্যানেল ও অনলাইন রেডিওর পূর্ণাঙ্গ পরিসংখ্যান মন্ত্রণালয়ে নেই বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, অনলাইন গণমাধ্যম নীতিমালা করা হচ্ছে। এ নীতিমালা হলে অনলাইন-ভিত্তিক গণমাধ্যম নিবন্ধনের আওতায় আসতে বাধ্য হবে। তখন সম্ভব হবে সঠিক পরিসংখ্যান করা।

তথ্য মন্ত্রণালয়ে এ পর্যন্ত ১৯২৫টি অনলাইন গণমাধ্যম নিবন্ধনের আবেদন করেছে। এরমধ্যে ১৭৩২টি অনলাইন পত্রিকার নিবন্ধন প্রক্রিয়াধীন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর টেবিলে উত্থাপিত প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী একথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে অনলাইন-ভিত্তিক পত্রিকা, টিভি চ্যানেল ও অনলাইন রেডিওর পূর্ণাঙ্গ পরিসংখ্যান মন্ত্রণালয়ে নেই। অনলাইনভিত্তিক গণমাধ্যম নিবন্ধনের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিলো। এ পর্যন্ত ১ হাজার ৯২৫টি অনলাইন পত্রিকা, অনলাইন টিভি ও অনলাইন রেডিও নিবন্ধনের জন্য আবেদন করেছে। এরমধ্যে ১৭৩২টি অনলাইন পত্রিকা, ১৫৯টি অনলাইন টিভি চ্যানেল এবং ৩৪টি অনলাইন রেডিও রয়েছে। আবেদন করা ১৭৩২টি অনলাইন পত্রিকা নিবন্ধনের বিষয়টি প্রক্রিয়াধীন।

Check Also

হাসপাতালে টাকা দিতে না পারায় খোলা স্থানে সন্তান প্রসব

হাসপাতাল চত্বরে প্রসব বেদনায় চিৎকার করছেন এই নারী। অনেকেই দেখছেন, কিন্তু কেউ এগিয়ে আসছেন না। …